মঙ্গলবার, ১৮-ডিসেম্বর ২০১৮, ০৪:১৩ অপরাহ্ন
  • খেলা
  • »
  • ক্রিকেটার উসমান খাজার ভাই আটক

ক্রিকেটার উসমান খাজার ভাই আটক

Sheershakagoj24.com

প্রকাশ : ০৪ ডিসেম্বর, ২০১৮ ১২:০১ অপরাহ্ন

শীর্ষ নিউজ ডেস্ক: অস্ট্রেলিয়ার ক্রিকেটার উসমান খাজার ভাই আরসালান খাজাকে (৩৯) আটক করেছে দেশটির নিউ সাউথ ওয়েলস রাজ্য পুলিশ। তাঁর বিরুদ্ধে জালিয়াতি ও ভুয়া প্রমাণপত্র তৈরির অভিযোগ রয়েছে। আজ মঙ্গলবার সিডনির স্থানীয় সময় সকালে প্যারামাটায় গাড়ি চালানোর সময় তাঁকে আটক করা হয়।
গত ৩০ আগস্ট সন্ত্রাসী কাজের পরিকল্পনা করার অভিযোগে সিডনি থেকে মোহাম্মদ কামের নিলার নিজামেদিন নামের (২৫) এক ছাত্রকে পুলিশ আটক করে। নিজামেদিন নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ে ব্যবসায় তথ্যপ্রযুক্তি বিষয়ে পিএইচডি করছিলেন। তাঁর বিরুদ্ধে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল ও পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপের কার্যালয়সহ সিডনির দর্শনীয় জায়গাগুলোয় হামলার পরিকল্পনা করার প্রমাণ পেয়েছিল পুলিশ। নিজামেদিনের একটি নোটবুকে জঙ্গি সংস্থা ইসলামিক স্টেটের সঙ্গে জড়িত থাকা ও হামলার পরিকল্পনার বিভিন্ন নকশা ছিল। নোটবুকটি তাঁর এক সহকর্মীর হাতে পড়ে। সহকর্মী পুলিশকে জানান। হামলার পরিকল্পনার অভিযোগের ভিত্তিতে পুলিশ নিজামেদিনকে আটক করে নিয়ে যায়। এরপর তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য প্রায় চার সপ্তাহ গোলবার্নের সুপারম্যাক্স কারাগারে রাখা হয়। তবে নোটবুকটির হাতের লেখার সঙ্গে নিজামেদিনের হাতের লেখা কোনো মিল খুঁজে পাননি হস্তাক্ষর বিশেষজ্ঞরা। এ ছাড়া নিজামেদিনের আগে কোনো অপরাধের রেকর্ড ছিল না। আদালত মামলা সরিয়ে নিয়ে নিজামেদিনকে মুক্তি দেয়।

ঘটনার তদন্তে জানা যায়, পাকিস্তানি বংশোদ্ভূত অস্ট্রেলীয় ক্রিকেটার উসমান খাজার ভাই আরসালান খাজা উদ্দেশ্যপ্রণোদিতভাবে ফাঁসানোর চেষ্টা করে নিজামেদিনকে। একজন নারীকে ঘিরে নিজামেদিনের সঙ্গে বিবাদ ছিল আরসালান খাজার। তাই জঙ্গিবাদের মতো সংবেদনশীল মামলায় নিজামেদিনকে ফাঁসিয়ে দেন আরসালান। তবে নোটবুকের লেখার সঙ্গে আরসালানের হাতের লেখারও মিল রয়েছে কি না, তা জানায়নি পুলিশ।
আটকের পর পুলিশ আরসালান খাজাকে প্যারামাটার থানায় নিয়ে গেছে। সেখানে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ব্যাপারে উসমান খাজা কোনো মন্তব্য করেননি।
শীর্ষ নিউজ/জে