মঙ্গলবার, ১৮-ডিসেম্বর ২০১৮, ০৫:৫৮ অপরাহ্ন
  • জেলা সংবাদ
  • »
  • আপিলে মানিকগঞ্জের বিএনপি তিন প্রার্থী বৈধ

আপিলে মানিকগঞ্জের বিএনপি তিন প্রার্থী বৈধ

Sheershakagoj24.com

প্রকাশ : ০৬ ডিসেম্বর, ২০১৮ ০৭:৫০ অপরাহ্ন

শীর্ষনিউজ, মানিকগঞ্জ : নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন মানিকগঞ্জের তিনটি আসনের তিন বিএনপি প্রার্থী। 

বৃহস্পতিবার নির্বাচন কমিশনে আপিল শুনানির প্রথম দিনে তাদের মনোনয়নপত্র বৈধ বলে গৃহীত হয়।

এরা হচ্ছেন মানিকগঞ্জ-১ (ঘিওর-দৌলতপুর-শিবালয়) আসনে দৌলতপুর উপজেলা পরিষদ থেকে সদ্য পদত্যাগ করা চেয়ারম্যান মো. তোজাম্মেল হক তোজা,মানিকগঞ্জ-২ (সিংগাইর-সদরের একাংশ- হরিরামপুর) আসনে বিএনপির প্রার্থী আবিদুর রহমান রোমান,মানিকগঞ্জ-৩ (সদর-সাটুরিয়া) আসনে সদর উপজেলা পরিষদের সদ্য পদত্যাগ করা চেয়ারম্যান মো.আতাউর রহমান আতা।    
গত ২ ডিসেম্বর যাচাই বাছাইয়ের দিন মানিকগঞ্জ রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এসএম ফেরদৌস ওই তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন।

মানিকগঞ্জ-১ আসনে বিএনপি প্রার্থীর মধ্যে মো.তোজাম্মেল হক তোজা সম্প্রতি আটক হয়ে কারাগারে অন্তরীণ রয়েছেন। তার পক্ষে বড় ভাই গোলাম ইয়াসিন মনোনয়ন সংগ্রহ করে অনলাইনে হলফনামা দাখিল করেন।

মনোনয়ন ফিরে পাওয়া প্রসঙ্গে মানিকগঞ্জ-২ আসনের বিএনপির প্রার্থী আবিদুর রহমান খান রোমান বলেন, আইনি প্রক্রিয়ায় মনোনয়ন ফিরে পেলাম। এবার জনগণের রায় নিয়ে সংসদে যেতে চাই।

অবশ্য, মানিকগঞ্জ-২ আসনে বিএনপির আরেক প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মইনুল ইসলাম শান্ত’র মনোনয়নপত্রটিও আপিল শুনানির জন্য অপেক্ষমাণ রয়েছে। তার মনোনয়নপত্রটি বৈধতা পেলে আবিদুর রহমান খান অথবা মইনুল ইসলাম খান শান্ত’র মধ্যে যে কোনও একজন এই আসনে বিএনপির প্রতীক ধানের শীষ বরাদ্দ পাবেন।

মানিকগঞ্জ-৩ আসনের বিএনপির প্রার্থী মো. আতাউর রহমান আতা বলেন, আমি আমার ন্যায্য অধিকার ফিরে পেয়েছি।

শীর্ষনিউজ/এমই